dainik shomoy | logo

১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৬শে নভেম্বর, ২০২০ ইং

আওয়ামী স্বাধীনতা প্রজন্মলীগের উদ্যোগে শেখ রাসেলের জন্মদিন পালন।

প্রকাশিত : অক্টোবর ১৮, ২০২০, ১৮:৩২

আওয়ামী স্বাধীনতা প্রজন্মলীগের উদ্যোগে শেখ রাসেলের জন্মদিন পালন।

শেখ রাসেলের শুভ জন্মদিন পালন করা হয়েছে । বাংলাদেশ আওয়ামী স্বাধীনতা প্রজন্মলীগ এর বিপ্লবী সাধারণ সম্পাদক, বাংলাদেশ কেন্দ্রীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য মাহাদী হাসান মল্লিক এর সভাপতিত্বে শেখ রাসেলের ৫৭ তম জন্মদিন পালন, কেক কাটার মাধ্যমে সূচনা করা হয়।
এই সময় কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক প্রফেসর সুলতানা রাজিয়া, সাইফুল ইসলাম আকন্দ, প্রচার সম্পাদক আবু সাইদ সনি ও উপস্থিত ছিলেন।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেল ১৯৬৪ সালের ১৮ অক্টোবর ধানমন্ডির বত্রিশ নম্বর সড়কে বঙ্গবন্ধুর ঐতিহাসিক বাড়িতে শিশু রাসেল যখন জন্মগ্রহণ করে ।

শেখ রাসেলের জন্মদিন পালন উপলক্ষে ঢাকার বনানীর স্টার কাবাবের সুসজ্জিত হলরুমে আনুষ্ঠানিকভাবে নেতা কর্মীদের নিয়ে শেখ রাসেলের জন্মদিন পালন করা হয় ।

সভাপতির বক্তব্যে মাহাদী হাসান মল্লিক আবেগ জড়ানো কন্ঠে বলেন, খুনিরা ১৯৭৫ সালে ১৫ আগস্ট শুধু বঙ্গবন্ধুকে হত্যা করেনি, বিশ্ব ইতিহাসের সবচেয়ে বর্বর ও নির্মমভাবে সপরিবারে শিশু রাসেলকেও হত্যা করেছে। বঙ্গবন্ধুসহ পরিবারের অন্যান্য সদস্যদের বুলেটের আঘাতে একবারই হত্যা করেছে।

কিন্তু শিশু রাসেলকে বুলেটের আঘাতে হত্যার করার আগেই কয়েকবার হত্যা করেছে। এগারো বছরের শিশু রাসেল আতঙ্কিত হয়ে কেঁদে কেঁদে বলেছিলেন, ‘আমি মায়ের কাছে যাবো’। পরবর্তী সময়ে মায়ের লাশ দেখার পর অশ্রুসিক্ত কণ্ঠে মিনতি করেছিলেন ‘আমাকে হাসু আপার (শেখ হাসিনা) কাছে পাঠিয়ে দিন’ বলে।

পৃথিবীতে যুগে যুগে রাজনৈতিক হত্যাকাণ্ড ঘটেছে কিন্তু এমন নির্মম, নিষ্ঠুর এবং পৈশাচিক হত্যাকান্ড আর কোথাও ঘটেনি। শেখ রাসেল আজ বাংলাদেশের প্রতিটি শিশু-কিশোর, তরুণ, শুভবুদ্ধিবোধ সম্পন্ন মানুষের কাছে একটি আদর্শ ও ভালোবাসার নাম।




সম্পাদক ও প্রকাশক :

অফিস লোকেশন:

ফোন:

ই-মেইল:

Copyright  @ JagoBarta.  All right reserved. Website Hosted by www.bdwebs.com