dainik shomoy | logo

২৩শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ | ৬ই এপ্রিল, ২০২০ ইং

করোনার সংক্রমণ রোধে সর্বোচ্চ প্রচেষ্টায়- সিপিপি

প্রকাশিত : মার্চ ২৬, ২০২০, ২০:১৪

করোনার সংক্রমণ রোধে সর্বোচ্চ প্রচেষ্টায়- সিপিপি

ইয়াছিন মোড়লঃ শ্যামনগর
বাংলাদেশের সর্ববৃহৎ শ্যামনগর উপজেলা, যেখানে সাড়ে তিন লাখের ও বেশি জনবসতি । সম্প্রতি
মহামারী হিসেবে দেখা দেয়া ভয়ংকর করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে রাত দিন একাকার করে দৌড়াচ্ছে শ্যামনগর উপজেলার একদল তরুণ সিপিপির সেচ্ছাসেবক।

উপজেলা নির্বাহী অফিসার আ ন ম আবুজর গিফারী নির্দেশ ক্রমে প্রবাসীদের কোয়ারেন্টিন নিশ্চিত করার পাশাপাশি, দ্রব্যমুল্যের উর্ধ্বগতি রুখতে সিপিপি নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে ।একইসাথে সর্বসাধারণকে অতি জরুরী প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে যাওয়া থেকে বিরত রাখার সাথে সাথে সামাজিক সমাগম শুন্যের কোঠায় নিতে সর্বত্র চেষ্টা চালাচ্ছেন।

শ্যামনগর থানা পুলিশসহ উপজেলার সদর ইউনিয়ন পরিষদ (প্রস্তাবিত পৌরসভা) এর পক্ষ থেকে শ্যামনগর সিপিপির ক্লান্তিহীন এ কর্মতৎপরতায় সর্বাত্মক সহায়তা দেয়া হচ্ছে। ফলে স্বাভাবিক জীবন যাপনে কোন ধরনের বিঘ্নতা ছাড়াই করোনা মোকাবেলায় এখন পর্যন্ত শ্যামনগর উপজেলা সফলতার স্বাক্ষর রাখতে সক্ষম হয়েছে।

উল্লেখ্য প্রায় সপ্তাহ দুয়েক পুর্বে করোনার প্রাদুর্ভাব রোধের অংশ হিসেবে সরকার সতর্কতা জারি করার পর থেকে তৎপর হয় শ্যামনগর উপজেলা সিপিপি । উপজেলা প্রশাসনের নির্দেশ মেনে জনপ্রতিনিধি আর পুলিশ বাহিনীকে সাথে নিয়ে সিপিপি শ্যামনগরবাসীকে সুরক্ষিত রাখতে নানান রকমের পরিকল্পনা করে।

শ্যামনগর উপজেলা সিপিপির টিম লিডার মাকছুদুর রহমান মুকুল সংগত কারনে অনুপস্থিত, কিন্তু থেমে নেই কোন কার্যক্রম ৩ নং শ্যামনগর সদর ইউনিয়ন সিপিপির টিম লিডার আঃ রশিদ নান্টু’ ও রেজওয়ানুল আজাদ নিপুনের  নেতৃত্বে নিরন্তর প্রচেষ্টায় উপকুলীয় এ জনপদের প্রায় সাড়ে তিন লাখেরও বেশী মানুষ অদ্যবধি উৎকন্ঠামুক্ত রয়েছে।

৩নং শ্যামনগর ইউনিয়নের চেয়ারম্যান এড. জহুরুল হায়দার (বাবু) বলেন মহামারি আকারে দেখা দেয়া এ ভাইরাস আতংক এখন পর্যন্ত শ্যামনগরবাসীকে গ্রাস করেনি। তিনি আরো বলেন, সরকারি ঘোষনার পরপরই যেভাবে উপকুলীয় এ জনপদের সব শ্রেনী পেশার মানুষের প্রতিনিধিদের নিয়ে সিপিপির করণীয় নির্ধারণসহ পরিস্থিতি মোকাবেলা করছে তাতে মানুষ সতর্ক হলেও ভীত হয়নি।

শ্যামনগর সদর ইউনিয়নের টিম লিডার আঃ রশিদ নান্টু বলেন সিপিপির স্চ্ছোসেবকরা কোন কিছুর বিনিময় ছাড়া, করোনা ভাইরাস থেকে শ্যামনগরের সর্বস্তরের জনগোষ্ঠীকে নিরাপদ রাখতে সর্বক্ষণই পরিশ্রম করে যাচ্ছে। যাদের হোম কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করা হয়েছে, তারা কোয়ারেন্টাইন ভঙ্গ করবেন না, উপজেলা কন্ট্রোল রুমে ফোন করুন, সিপিপির সেচ্ছাসেবকরা আপনাদের বাড়িতে প্রয়োজনীয় দ্রব্য পৌছে দিবে।




সম্পাদক ও প্রকাশক :

অফিস লোকেশন:

ফোন:

ই-মেইল:

Copyright  @ JagoBarta.  All right reserved. Website Hosted by www.bdwebs.com