dainik shomoy | logo

২৩শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ | ৬ই এপ্রিল, ২০২০ ইং

কালিগঞ্জে চাউল পেঁয়াজ সহ নিত্য দ্রব্য বেশি দামে বিক্রি করায় ভ্রাম্যমাণ আদালতে লক্ষাধিক টাকা জরিমানা

প্রকাশিত : মার্চ ২০, ২০২০, ১৫:৪৬

কালিগঞ্জে চাউল পেঁয়াজ সহ নিত্য দ্রব্য বেশি দামে বিক্রি করায় ভ্রাম্যমাণ আদালতে লক্ষাধিক টাকা জরিমানা

জি এম মামুন নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে চাউলের আড়ত খুচরা ও পাইকারি দোকানে, কাঁচা বাজারের আড়ত এবং খুচরা বাজারে, ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট কালিগঞ্জ নিবার্হী কর্মকর্তা মোজাম্মেল হক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারি কমিশনার (ভূমি) সিফাত উদ্দিন।

শুক্রবার ছুটির দিনের মধ্যেও দিনব্যাপী ও মধ্যরাত পর্যন্ত বিরতহীন ভাবে চাউলের দোকানে, কাঁচাবাজারে মৌতলা বাজার,নলতা বাজার, রতনপুর বাজার, উল্লেখ্য কালিগঞ্জ সদরে থানা রোড সংলগ্ন পুকুরে টিকিটের মাধ্যমে হুইল ছিপ বর্শি ফেলে মাছ ধরার আয়োজন করলে সেখানে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাতক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হয়।

আয়োজনকারী বাজাগ্রামের নাজিম উদ্দীনের পুত্র শাহাবউদ্দীন করোনা ভাইরাসের সংক্রমণ বন্ধে গণজামায়েত বন্ধের সরকারি আদেশ অমান্য করায় ৩০ (ত্রিশ) হাজার টাকা অর্থ দন্ড দেয়া হয়। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভুমি) সিফাত উদ্দিন এ জরিমানা করেন।

একইদিনে বাজার দর ও প্রশাসনের নির্দেশনা না মেনে অতিরিক্ত লাভের আশায় বেশি দরে মালামাল বিক্রি করার অপরাধে উপজেলার বাঁশতলা বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোজাম্মেল হক রাসেল।

এসময় তিনি বাজারের আশিক এন্টারপ্রাইজ এর মালিক আবুল কালামকে ৫ হাজার, টাকা। ইব্রারাহিম চাউলের আড়তেরর মালিক আব্দুল্লাহ মোড়লকে ৫ হাজার টাকা, ফতেমা চাউল আড়তের মালিক মোবারক হোসেন ও মনিরুজ্জামান ভোদুকে ৬ হাজার টাকা, আলম হোসেনকে ৫ হাজার টাকা, চাউল ব্যবসায়ী শাহ আলমকে ৪ হাজার টাকা,। মুদি দোকান ব্যবসায়ী অচিন্ত্যকে ১০ হাজার টাকা, নব স্টোরের মালিক তপন দত্তককে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার সময় উপস্থিত ছিলেন কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ দেলোয়ার হুসেন, ও কালিগঞ্জ থানার ওসি তদন্ত আজিজুর রহমান, উপ-পরিদর্শক আসমত সহ সঙ্গীয় ফোর্স।

নির্বাহী ম্যাজিস্ট্রেট কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোজাম্মেল হক এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারি কমিশনার (ভূমি) সিফাত উদ্দিন। উভয়ে বিভিন্ন অসৎ ব্যবসায়ী জরিমানার পাশাপাশি সতর্ক করেন।

এবং বলেন কোন অসৎ ব্যবসায়ী সরকারের ভাবমূর্তি নষ্ট করার জন্য লাগামহীনভাবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি বেশি দামে বিক্রয় করা হয়। এবং সাধারণ মানুষের যদি ঠকানো হয়। আবারো এর চেয়ে বেশি কঠোর ব্যবস্থা নেয়া হবে।পাশাপাশি আমাদের ভ্রাম্যমাণ আদালত অব্যাহত থাকবে। এবং এলাকায় বিদেশ থেকে কেউ ফিরে আসলে সাথে সাথে প্রশাসনকে জানানোর জন্য গ্রাম পুলিশদের নির্দেশ দিয়েছেন।




সম্পাদক ও প্রকাশক :

অফিস লোকেশন:

ফোন:

ই-মেইল:

Copyright  @ JagoBarta.  All right reserved. Website Hosted by www.bdwebs.com