dainik shomoy | logo

১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ২৭শে ফেব্রুয়ারি, ২০২১ ইং

কালিগঞ্জ শ্রমিক ইউনিয়নের নির্বাচনে জনপ্রিয়তার শীর্ষে সভাপতি প্রার্থী মনিরুল ইসলাম মনি

প্রকাশিত : ফেব্রুয়ারি ০৭, ২০২১, ১১:৪২

কালিগঞ্জ শ্রমিক ইউনিয়নের নির্বাচনে জনপ্রিয়তার শীর্ষে সভাপতি প্রার্থী মনিরুল ইসলাম মনি

সিরিয়া পারভীন মিলা স্টাফ রিপোর্টার:
সাতক্ষীরার কালীগঞ্জ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন (রেজি:৯৫০) এর নির্বাচনে সবার আলোচনায় এবং জনপ্রিয়তায় শীর্ষে কালীগঞ্জ উপজেলার শ্রমিক লীগের সহ-সভাপতি, শ্রমিক ইউনিয়নের সভাপতি প্রার্থী মনিরুল ইসলাম মনি।

কালিগঞ্জ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নির্বাচন ২০ শে ফেব্রুয়ারি উপলক্ষে সাধারণ মোটর শ্রমিকদের ভিতরে সর্বক্ষণ বয়ে চলেছে ভোটের আনন্দের এক মুহূর্ত।
ইতিমধ্যে কালিগঞ্জ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের ২২৩৫ জন শ্রমিক ২০ ফেব্রুয়ারি সকাল ৯ থেকে বিকাল ৫ পর্যন্ত অবাধ সুষ্ঠু ভোট প্রয়োগের মাধ্যমে নির্বাচিত করবেন সৎ নিষ্ঠাবান শ্রমিক নেতাদের।

তারই ধারাবাহিকতায় সড়ক পরিবহন এর নির্বাচনে আলোচনার শীর্ষে। সাবেক ক্যাশিয়ার, সাবেক সভাপতি, এবং বর্তমান কালিগঞ্জ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি প্রার্থী (চেয়ার প্রতীক) নিয়ে বর্ষিয়ান নেতা মোঃ মনিরুল ইসলাম মনি।

শ্রমিক ইউনিয়নে কর্মরত অনেক শ্রমিকদের সাথে কথা বললে সাধারণ শ্রমিকরা মনের কথা ব্যক্ত করে বলেন। বিগত দিনে মনিরুল ইসলাম মনি শ্রমিক ইউনিয়নের ক্যাশিয়ার পদে থাকাকালীন ন্যায়-নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসছেন।
পরবর্তীতে তিনি দীর্ঘদিন যাবৎ শ্রমিক ইউনিয়নের একজন বর্ষীয়ান নেতা হিসেবে সভাপতির দায়িত্ব পালন করেছেন। এবং সকল সময় সাধারণ শ্রমিকদের পাশে দাঁড়িয়েছেন কোন শ্রমিক গাড়ি এক্সিডেন্টে সামান্যতম অসুবিধা হলে ছুটে যেতেন তাদের পাশে। এবং সাথে সাথে উন্নত চিকিৎসার জন্য বিভিন্ন হাসপাতালে নিজের দায়িত্বে শ্রমিকদের চিকিৎসা করাতেন।

পাশাপাশি তিনি এক্সিডেন্ট শ্রমিকদের পরিবারের অভাব অনটনের কথা শুনলে মনিরুল ইসলাম মনি নিজেই খাদ্য সামগ্রী বাড়িতে পৌঁছে দিতেন। কোন শ্রমিক যদি কন্যাদায় কিংবা পরিবারের কোন সদস্য গুরুতর অসুস্থ হয়ে পড়েন সাথে সাথে তাদেরকে শ্রমিক ইউনিয়নের ফান্ড পাশাপাশি নিজের ব্যক্তিগত অর্থ দিয়ে শ্রমিকদের সাময়িক সমস্যা সমাধান করে দিতেন।
এবং বেশ বছরখানেক আগে ভয়ঙ্কর ডেঙ্গু মশা কামড়ে বাংলাদেশে অনেকগুলো মানুষ মৃত্যু বরণ করেছে। এবং শ্রমিকদের সুস্থ ও সুরক্ষার লক্ষ্যে সেই বিপর্যয় মুহূর্তে কালিগঞ্জ বাস টার্মিনালে প্রতিনিয়ত মশা নিধন করার লক্ষ্যে কীটনাশক স্প্রে করে বাস টার্মিনাল পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতেন সার্বক্ষণিক।

করোনা মহামারীতে সরকারের নিষেধাজ্ঞায় দীর্ঘদিন ধরে রাস্তায় বাস চলাচল বন্ধ ছিল। শ্রমিকরা যখন কর্মহীনতায় ভুগেছেন এবং পরিবার পরিজন নিয়ে খুবই কষ্টের সাথে দিনযাপন করেছিল। ঠিক সেই মুহুর্তে কালিগঞ্জ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ মনিরুল ইসলাম মনি সকল শ্রমিকদের পাশে দাঁড়িয়ে ছিলেন। এবং সকল পরিবারের জন্য ত্রাণ সামগ্রী বিতরণ করেছিলেন।




সম্পাদক ও প্রকাশক :

অফিস লোকেশন:

ফোন:

ই-মেইল:

Copyright  @ JagoBarta.  All right reserved. Website Hosted by www.bdwebs.com