dainik shomoy | logo

৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ | ২২শে সেপ্টেম্বর, ২০২০ ইং

চট্রগ্রামে পাকা দেয়াল তুলে সরকারি রাস্তা দখল

প্রকাশিত : আগস্ট ২৭, ২০২০, ১৬:৫৯

চট্রগ্রামে পাকা দেয়াল তুলে সরকারি রাস্তা দখল

  1. মুহাম্মদ আনিচুর রহমান,চট্রগ্রাম জেলা প্রতিনিধি (চট্রগ্রাম) : ট্টগ্রামের বোয়ালখালীতে সরকারি রাস্তা দখল করে দেয়াল নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। বোয়ালখালী পৌরসভার পূর্ব গোমদন্ডী শীল পাড়া এলাকার সরকারিভাবে  নির্মাণাধীন একটি সড়কে রাতারাতি পাকা দেয়াল নির্মাণ করে জবর দখল করা হয়েছে স্থানীয় সূত্রে জানা গেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলা প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে ১ কোটি ২০ লাখ টাকা ব্যয়ে পূর্ব গোমদন্ডী ইউপি মুরাদ মন্সীরহাট-রমেশ শীল সড়কটির কাজ বাস্তবায়ন করছেন একটি ঠিকাদার প্রতিষ্ঠান। বাস্তবায়নাধীন ১,২৫০ মিটারের এ সড়কটিতে শুরু হয়েছে। এরই মধ্যে সড়কের এক পাশ ঘেষে পাকা দেয়াল নির্মাণ করেছেন একটি প্রভাবশালী  মহল। উপজেলা প্রকৌশল অধিদপ্তর ও প্রশাসনের পক্ষ থেকে বার বার বাঁধা দেওয়ার পরেও তারা দেয়াল নির্মাণ কাজ অব্যাহত রাখেন এবং বিষয়টিকে সাম্প্রদায়িকতার রূপ দেওয়ার চেষ্টা করেন।

উপজেলা সহকারী প্রকৌশলী মো. ফারুক হোসেন বলেন, সড়কটির পাশে চার ফুট জায়গা থাকার কথা থাকলেও সড়কের পাশ ঘেষে দেয়াল দেওয়া হয়েছে। তাদের পক্ষ থেকে নিষেধ করা হয়েছে। যেহেতু এ সড়ক পৌরসভা এলাকায় তাই দেয়াল দিতে পৌরসভার অনুমতি নিতে হবে এবং পৌরসভা বাধা দিয়ে ব্যবস্থা নিতে পারেন।

বোয়ালখালী পৌরসভার মেয়র আবুল কালাম বলেন, কাউকে সড়কের পাশ দখল করে দেয়াল নির্মাণের কোনো ধরনের অনুমতি দেওয়া হয়নি। এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।




সম্পাদক ও প্রকাশক :

অফিস লোকেশন:

ফোন:

ই-মেইল:

Copyright  @ JagoBarta.  All right reserved. Website Hosted by www.bdwebs.com