dainik shomoy | logo

১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৪শে জানুয়ারি, ২০২১ ইং

জনবান্ধব-শ্যামনগরের খাদ্য কর্মকর্তা আমিনুর রহমানের- সমাজসেবা

প্রকাশিত : ডিসেম্বর ০২, ২০২০, ১০:০৫

জনবান্ধব-শ্যামনগরের খাদ্য কর্মকর্তা আমিনুর রহমানের- সমাজসেবা

স্টাফ রিপোর্টার
শ্যামনগরের খাদ্য কর্মকর্তা আমিনুর রহমান বুলবুল, শ্যামনগরের নকিপুর খাদ্য গুদামে যোগদানের পর উন্নয়নের ছোঁয়া লেগেছে খাদ্য গুদামে। নিজ ডিপার্টমেন্টের দেওয়া দায়িত্ব ও কর্তব্য পুঙ্খানুপুঙ্খনু ভাবে পালন করে আসছেন তিনি। তারই
ফলশ্রুতিতে তিনি সাতক্ষীরা জেলা খাদ্য নিয়ন্ত্রক মহোদয়ের কাছ থেকে সম্মাননা স্মারক অর্জন করেছেন ।

নিজ পরিবার আত্মীয়-স্বজন বন্ধুবান্ধব এমনকি সর্বস্তরের মানুষের কাছে সদালাপী সৎব্যবহারের জন্য জনবান্ধব কর্মকর্তা হিসেবে পরিচিতি লাভ করেছেন। শ্যামনগরের মাটি ও মানুষের জন্য তার অবদান অপরিসীম । করোনাকালীন সময়ে কর্মহীন মানুষের মাঝে, খাদ্য বিতরণ ও নগদ অর্থ দিয়ে অস্বচ্ছল পরিবারের মাঝে হাসি ফুটিয়েছেন তিনি ।

করোনার কালো থাবা থেকে শ্যামনগরবাসি’কে বাঁচাতে
জনসচেতনতা বৃদ্ধি করতে প্রচার প্রচারণা ও রাস্তায় রাস্তায় মাক্স বিতরণ করেছেন তিনি । গত বছরে উপজেলার ৯ নং বুড়িগোয়ালিনী ইউনিয়নের ভামিয়া টু পোড়া কাটলা সড়কে ৬ হাজার তাল বিজ বপন করেছেন ও ভেটখালি খাদ্য গুদামের চারপাশে তাল বিজ বপন করেছিলেন যা বর্তমান সময়ে দৃশ্যমান।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)কে নিয়ে থানার আঙিনায় বিভিন্ন ফলের গাছ বপন করেছেন তিনি। উপজেলার চুনার ব্রিজ নামক স্থানে লবণাক্ত জায়গায়, লবণাক্ত সহনশীল উন্নত জাতের বড় তেতুলের গাছ লাগিয়েছেন এই কর্মকর্তা ।গাছগুলো টিকে গেলে চুনার ব্রিজ এলাকার মানুষ ফল পাবে, ছায়া পাবে, এবং পরিবেশ ভারসাম্য রক্ষা হবে- তার এই অবদান ভোলার নয় এই উক্তি ব্যক্ত করেছেন স্থানীয় বাসিন্দারা ।

অসুস্থ রোগী টাকার অভাবে ট্রিটমেন্ট হতে পারছেন না নিজ পকেটের টাকা দিয়ে অসুস্থ রোগীর চিকিৎসা করে সুস্থ করেছেন তিনি। কন্যা দায়গ্রস্থ পিতার দায় উদ্ধারে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন শ্যামনগরের খাদ্য কর্মকর্তা আমিনুর রহমান ।

জাতি-ধর্ম-বর্ণ দলমত নির্বিশেষে বিভিন্ন সমাজ সেবামূলক কাজে অংশগ্রহণ করা জন্য সেবামূলক কাজের স্বীকৃতিস্বরূপ ভালোবাসার মঞ্চ সাতক্ষীরা জেলা শাখার পক্ষ থেকে শ্যামনগর উপজেলার নকিপুর খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুর রহমান কে গত ২৪ নভেম্বর শুভেচ্ছা স্মারক দেওয়া হয় ।

সর্বোপরি শ্যামনগরের খাদ্যগুদামের দায়িত্ব পালনের পাশাপাশি কর্মকর্তা আমিনুর রহমান, শ্যামনগরের মানুষের জন্য এবং পরিবেশ ভারসাম্য রক্ষার জন্য বৃক্ষরোপণ কর্মসূচি শ্যামনগরের মানুষের ভবিষ্যৎ টাইম ক্যাপসুল হিসাবে অক্ষত রইল, যা ভবিষ্যৎ প্রজন্ম ভোগ করবে। তার এই সেবামূলক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেছেন শ্যামনগরের সর্বস্তরের জনগণ ।




সম্পাদক ও প্রকাশক :

অফিস লোকেশন:

ফোন:

ই-মেইল:

Copyright  @ JagoBarta.  All right reserved. Website Hosted by www.bdwebs.com