dainik shomoy | logo

৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ | ২২শে সেপ্টেম্বর, ২০২০ ইং

নগরীতে খাবারে হাইড্রোজ ও মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির কারনে ৮প্রতিষ্ঠানকে ৭০হাজার টাকা জরিমানা

প্রকাশিত : আগস্ট ২৭, ২০২০, ০৭:১৬

নগরীতে খাবারে হাইড্রোজ ও মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির কারনে ৮প্রতিষ্ঠানকে ৭০হাজার টাকা জরিমানা

মুহাম্মদ আনিচুর রহমান,চট্রগ্রাম জেলা প্রতিনিধি (চট্রগ্রাম) : অননুমোদিত ও মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি, খাদ্যদ্রব্যে ভেজাল ও ওজনের কারচুপিসহ বিভিন্ন অপরাধের দায়ে বৃহত্তম চট্রগ্রাম নগরীর বিভিন্ন জায়গায় অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রামের কর্মকর্তারা।

গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত চলা অভিযানে ৮টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার আইনে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ, সহকারী পরিচালক (মেট্রো) পাপীয়া সুলতানা লীজা এবং চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

জানা গেছে, অভিযানে সাগরিকা মোড়ের ইউনাইটেড ফার্মাকে অননুমোদিত বিদেশি ওষুধ রাখায় ১০ হাজার টাকা, খুলশী আমবাগান এলাকার জনসেবা ফার্মেসিকে মেয়াদোত্তীর্ণ ও মেয়াদ ছাড়া কাটা ওষুধ সংরক্ষণের অপরাধে ৮ হাজার টাকা, একই অপরাধে পাহাড়তলী থানা রোডের ভুঁইয়া ফার্মেসিকে ২ হাজার, সাগরিকা মোড়ের মেডিসিন সাপ্লাইকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া খাদ্যদ্রব্যে মেয়াদ ও উৎপাদনের তারিখ ইত্যাদি উল্লেখ না করায় কাজির দেউরির বোম্বে রয়েল সুইটসকে ৫ হাজার টাকা জরিমানা করে সতর্ক করা হয়।

অপরদিকে অননুমোদিত রং, হাইড্রোজ, তেলাপোকাযুক্ত পাম অয়েল সংরক্ষণ ও মেয়াদোত্তীর্ণ কোমলপানীয় রাখায় রেলওয়ে স্কুল মার্কেটের জাহানারা ডিপার্টমেন্টাল স্টোরকে ২০ হাজার টাকা, উৎপাদিত খাদ্যদ্রব্যের উপর শ্রমিকদের জামা-কাপড় শুকাতে দেয়ায়, হাইড্রোজ ও অননুমোদিত রং-ফ্লেভার ব্যবহার করায় অলংকার মোড় এলাকার ইলিয়াস বেকারিকে ২০ হাজার টাকা জরিমানা করে উৎপাদিত পণ্য ধ্বংস করা হয়।

জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান জানান, অভিযানে ৮ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বিভিন্ন ধারায় মোট ৭০ হাজার পাঁচশত টাকা জরিমানা করা হয়েছে। ৪টি ফার্মেসিকে মেয়াদোত্তীর্ণ ও অননুমোদিত ওষুধ বিক্রির দায়ে জরিমানা করা হয়েছে। একই সঙ্গে অননুমোদিত ও মেয়াদোত্তীর্ণ ওষুধ জব্দ করা হয়। প্যাকেটজাত খাদ্যদ্রব্যের মেয়াদ না থাকায়, মাছের দোকানে ওজন কারচুপি করায় এবং মেয়াদোত্তীর্ণ কোমলপানীয় রাখাসহ বেকারি পণ্য অস্বাস্থ্যকরভাবে উৎপাদন করায় আরও ৪টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।




সম্পাদক ও প্রকাশক :

অফিস লোকেশন:

ফোন:

ই-মেইল:

Copyright  @ JagoBarta.  All right reserved. Website Hosted by www.bdwebs.com