dainik shomoy | logo

৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ | ২২শে সেপ্টেম্বর, ২০২০ ইং

প্রবাসীসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সহায়তায় সহস্রাধিক পরিবারে উৎসর্গ এর মাংস বিতরণ

প্রকাশিত : আগস্ট ০২, ২০২০, ১৪:১৩

প্রবাসীসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সহায়তায় সহস্রাধিক পরিবারে উৎসর্গ এর মাংস বিতরণ

ডি এম আব্দুল্লাহ আল মামুন, বিশেষ প্রতিনিধি::  বাংলাদেশের সবচেয়ে বড় এবং উপকূলীয় উপজেলা সাতক্ষীরার শ্যামনগর। এই উপজেলার তরুণ যুবকদের বিভিন্ন সমাজসেবামূলক কার্যক্রম ইতিমধ্যে সবার প্রশংসা কুড়িয়েছেন। বলা চলে এখানে যুবকদের মধ্যে ভালো কাজের প্রতিযোগিতা হয়। এসব ভালো কাজের জন্য বিভিন্ন সময় সংবাদপত্রে তাঁদের নিয়ে প্রতিবেদন প্রকাশিত হয়েছে। কুরবানির ঈদেও থেমে নেই তাঁদের কার্যক্রম। গরিব মানুষের মুখে হাসি ফোটানোর জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তারা। 

 

 

মুসলমানদের দ্বিতীয় বৃহত্তর ধর্মীয় অনুষ্ঠান ঈদ-উল-আজহা। এই ঈদে যাদের ওপর কোরবানি ওয়াজিব তাঁরা কোরবানি দেন এবং কোরবানি করা পশুর গোশতের তিন ভাগের একভাগ গরিব মানুষদের মধ্যে বিলিয়ে দেন। কিন্তু দেখা যায় অনেক লোক কুরবানি দিতে পারেন না, ঈদের খুশি তাঁদের কাছে অনেকটা আনন্দহীন হয়ে যায়। কারণ এই খুশির দিনে তাঁরা পরিবারে সন্তান ও সদস্যদের মাঝে একটু গোশত এনে দিতে পারেন না। একদিকে ঘূর্ণিঝড় আমফানের ক্ষয়ক্ষতি অন্যদিকে করোনার কারণে অনেক লোক কর্মহীন হয়ে পড়েছেন। যারা গত বছরও নিজেরা কুরবানি দিয়েছেন কিন্তু এ বছর আর্থিক সমস্যার কারণে তাঁদের অনেকেই কোরবানি দিতে পারেনি। এসব মানুষের কথা চিন্তা করে তাঁদের মুখে হাসি ফোঁটাতে প্রবাসীরা এগিয়ে এসেছেন। দীর্ঘদিন ধরে মানবতার কল্যাণে কাজ করে আসছেন স্বেচ্ছাসেবী উৎসর্গ সোসাইটি!

 

এই ঈদে প্রবাসীসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সহযোগিতায় উৎসর্গ সোসাইটির পক্ষ থেকে পবিত্র ঈদ উল আযহা উপলক্ষ্যে আম্ফান দুর্গত উপকূলীয় অঞ্চল শ্যামনগর উপজেলার গাবুরা, কাশিমাড়ী, পদ্মপুকুর, আটুলিয়া ইউনিয়ন সহ কালিগঞ্জআশাশুনি উপজেলার অসহায় দুঃস্থ সহস্রাধিক পরিবারের মাঝে কুরবানীর মাংস বিতরণ। ঈদের দিনগত রাতে এতিম ও বিধবা ১৯০ পরিবারে রান্না করা মাংস পৌছে দেওয়া হয়। কুরবানী জন্য তুর্কী,জাপান, আমেরিকা সহ অনেক প্রবাসীদেশি অনেক দাতাগণ সহযোগিতা করেছেন। জাপানের সুনামধণ্য বিশ্ববিদ্যালয়ের পিএইচডি গবেষক নাম প্রকাশে অনিচ্ছুক এক ভাইয়ের সার্বিক তত্ত্বাবধায়নে এবং নিবেদিত প্রাণ স্বেচ্ছাসেবীদের অক্লান্ত পরিশ্রমে কর্মসূচী বাস্তবায়িত হয়।




সম্পাদক ও প্রকাশক :

অফিস লোকেশন:

ফোন:

ই-মেইল:

Copyright  @ JagoBarta.  All right reserved. Website Hosted by www.bdwebs.com