dainik shomoy | logo

৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ | ২২শে সেপ্টেম্বর, ২০২০ ইং

মানিকগঞ্জ জেলার সদর উপজেলায় সরকারি টাকা আত্মসাতের অভিযোগে দুই চেয়ারম্যান বরখাস্ত

প্রকাশিত : সেপ্টেম্বর ০৮, ২০২০, ১৫:৫৮

মানিকগঞ্জ জেলার সদর উপজেলায় সরকারি টাকা আত্মসাতের অভিযোগে দুই চেয়ারম্যান বরখাস্ত

দৈনিক সময় প্রতিনিধি মানিকগঞ্জঃ

সরকারি কাজে বিভিন্ন অনিয়মের অভিযোগে মানিকগঞ্জ জেলার সদর উপজেলার নবগ্রাম ইউপি চেয়ারম্যান মোঃ রাকিব হোসেন ফরহাদ ও হরিরামপুর উপজেলার রামকৃষ্ণপুর ইউপি চেয়ারম্যান মোঃ কামাল হোসেন বরখাস্ত করা হয়েছে।
আজ (৮ সেপ্টেম্বর)

মঙ্গলবার দুপুরে মানিকগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ফৌজিয়া খান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ১% ও এলজিএসপি-৩ এর বিভিন্ন প্রকল্প গ্রহণে সরকারি বিধি অনুসরণ না করা, নিয়ম-বহির্ভূতভাবে কাজের জন্য অগ্রিম অর্থ উত্তোলন এবং ভূয়া বিল ভাউচার দাখিলসহ কাজ না করে প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযোগে সদর উপজেলার নবগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রাকিব হোসেন ফরহাদকে সাময়িক বহিস্কার করা হয়েছে।

এদিকে, গভীর নলকূপ বসানোর কথা বলে অর্থ আদায়ের কারনে সদর উপজেলার হরিরামপুর উপজেলার রামকৃষ্ণপুর ইউপি চেয়ারম্যান মো. কামাল হোসেন কে বহিষ্কার করা হয়।

অপরদিকে, দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ প্রকল্পের আওতায় ঘর প্রদানের নামে অর্থ আদায়ের অভিযোগে হরিরামপুর উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের সদস্য মোঃ কামাল হোসেনকেও সাময়িক বরখাস্ত করা হয়েছে।

তিনি আরো জানান, তাদের বিরুদ্ধে অভিযোগগুলো স্থানীয় তদন্তে প্রমাণিত হয়েছে। জেলা প্রশাসক অভিযুক্তদের বিরুদ্ধে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ অনুযায়ী ব্যবস্থা গ্রহণের সুপারিশ করার প্রেক্ষিতে গতকাল সোমবার স্থানীয় সরকার বিভাগের উপসচিব ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত পত্রে তাদেরকে সাময়িক বহিষ্কারের বিষয়টি জানানো হয়েছে।




সম্পাদক ও প্রকাশক :

অফিস লোকেশন:

ফোন:

ই-মেইল:

Copyright  @ JagoBarta.  All right reserved. Website Hosted by www.bdwebs.com