dainik shomoy | logo

৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ | ২২শে সেপ্টেম্বর, ২০২০ ইং

শিশু সাংবাদিক থেকে পরিপূর্ন সাংবাদিক হিসেবে শেখ হারুনুর অর রশিদ রনির পদার্পণ

প্রকাশিত : আগস্ট ৩১, ২০২০, ০২:৫৩

শিশু সাংবাদিক থেকে পরিপূর্ন সাংবাদিক হিসেবে শেখ হারুনুর অর রশিদ রনির পদার্পণ

সিরিয়া পারভীন মিলা নিউজ ডেস্ক:”জাতীয় দৈনিকসময়” পত্রিকায় নিয়োগ প্রাপ্ত হয়েছেন। শেখ হারুন অর রশিদ(রনি)
পিতাঃ- এ্যাড শেখ আব্দুস সাত্তার
মাতাঃ- কামরুন নাহার
ছেলে বেলা থেকে মেধাবী শিক্ষার্থী, সুন্দর সাবলীল ব্যবহার এবং মিষ্টভাষী ব্যাক্তিত্ব হিসেবে পরিচিত সে।
প্রথম থেকে দশম শ্রেণি পর্যন্ত মেধাতালিকায় প্রথম স্হানে থাকা এই বালক ৫ম শ্রেণিতে ট্যালেন্টফুল বৃত্তি, ৮ম শ্রেণিতে বৃত্তি এবং দশম শ্রেণিতে জিপিএ-৫ পেয়ে প্রাথমিক ও মাধ্যমিক স্তর কৃতিত্বের সাথে সম্পূর্ণ করে বর্তমানে বাংলাদেশের প্রথম সারির ১০ টি কলেজের মধ্যে একটি কলেজ “বিএএফ শাহীন কলেজ,ঢাকা” তে এডমিশন নিয়ে প্রথম বর্ষের ছাত্র হিসেবে অধ্যায়ন করছে।
পড়াশোনার পাশাপাশি সহ-শিক্ষা কার্যক্রমে ও তার জুরি নেই।
প্রাথমিক পর্যায়ে সে কবিতা আবৃত্তি, বক্তৃতা সহ বিভিন্ন খেলাধুলা তে জেলা, উপজেলা পর্যায়ে পুরষ্কার বিজয়ী।
মাধ্যমিক পর্যায়ে সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় টানা ২ বার উপজেলা প্রথম, কবিতা আবৃত্তি তে টানা ২ বার উপজেলা , জেলা তে প্রতম ও একবার বিভাগীয় পর্যায়ে দ্বিতীয় পুরষ্কার বিজয়ী
এছাড়াও উপস্থিত বক্তৃতা ও বিতর্ক প্রতিযোগিতায় সে বার বার উপজেলা ও জেলা পর্যায়ে বিভিন্ন পুরষ্কার বিজয়ী
স্কুল সহ জাতীয় এবং স্হানীয় সকল পর্যায়ে যেকোনো প্রতিযোগিতায় সে নিয়মিত অংশগ্রহণ করে এবং বিভিন্ন মেরিট স্থান দখল করে। স্হানীয় ও স্কুল পর্যায়ে বহু পুরষ্কার সহ জাতীয় পর্যায়ে বিভিন্ন ইভেন্টে ২১ টি পুরষ্কার এর রেকর্ড তার জীবনে। মাধ্যমিক পর্যায়ে কালিগজ্ঞ উপজেলার একজন সক্রিয় স্কাউট সদস্য হওয়ার কারণে সে তার বিদ্যালয়ের স্কাউট ইউনিটের একজন ক্রমোন্নত নেতা হিসেবে তার স্কাউট জীবনের কৃতিত্ব স্বরূপ বাংলাদেশ স্কাউট এর সবচেয়ে বড় সম্মান “রাষ্ট্রপতি স্কাউট (বাংলাদেশ টপার)” অ্যাওয়ার্ড পেয়েছে। যা কালিগজ্ঞ উপজেলা এবং ধুলিয়াপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের জন্য প্রথম সম্মাননা।
গ্রামের এই উজ্জ্বল নক্ষত্রটি এখন বাংলাদেশের সেরা একটি কলেজে নিজের কৃতিত্বের সাক্ষ্য রাখছে।
সে তার কলেজের একজন সাবলীল বিতার্কিক হিসেবে প্রথম বর্ষের কয়েক মাসের ব্যবধানে ইন্টারসেকশন বির্তক প্রতিযোগিতায় রানারআপ হওয়ার গৌরব অর্জন করে। এর পাশাপাশি সে কলেজ প্রতিযোগিতায় একজন সাবলীল ও ভঙ্গিময় বিতার্কিক ও আবৃত্তিকার এবং একজন সফল ম্যারাথন রানার, ওয়েট ট্রোয়ার সহ একজন বাংলাদেশ এয়ারফোর্স, এয়ার রোভার স্কাউট গ্রুপের সক্রিয় সদস্য।
রাজনৈতিক অঙ্গন ও তার পদচারণে মুখর।
বাংলাদেশ ছাত্রলীগ, ৯নং মথুরেশপুর ইউনিয়ন এর ৬ নং ওয়ার্ড শাখার সাবেক সভাপতি হিসেবে কৃতিত্বের সাথে দায়িত্ব পালন করা। শেখ হারুন-অর-রশিদ রনি বর্তমান সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার ছাত্রলীগ, ৯ নং মথুরেশপুর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক, তারুণ্যের আইকন হিসেবে দূর্বার গতিতে এগিয়ে চলছে। বাংলার জনমানুষের জন্য সত্যের পথে লড়াই করার প্রবল ইচ্ছার ফলে
সে ২০১৯ সালে ২রা আগস্ট UNICEF কত্রিক পরিচালিত হ্যালো. বিডি নিউজ ২৪. কম-এ শিশু সাংবাদিক হিসেবে যোগদান করে।
পরর্বতীতে সে ২৯/০৮/২০২০ তারিখে “জাতীয় দৈনিক সময়” পত্রিকাতে স্টাফ রিপোর্টার ( স্পেশাল করেসপন্ডেন্ট) নিয়োগ পেয়েছে। শেখ হারুন অর রশিদ রনি সাংবাদিকতার পাশাপাশি। ভবিষ্যতে সামরিক বাহিনীর ম্যাডিকেল স্কোয়াড্রন অর্থাৎ একজন মানব সেবক ডাক্তার হতে চায়।
তার অদূর উজ্জ্বল ভবিষ্যতের জন্য সে সকলের কাছে দোয়া প্রার্থী।




সম্পাদক ও প্রকাশক :

অফিস লোকেশন:

ফোন:

ই-মেইল:

Copyright  @ JagoBarta.  All right reserved. Website Hosted by www.bdwebs.com