dainik shomoy | logo

১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৪শে জানুয়ারি, ২০২১ ইং

শ্যামনগরে ইউপি সদস্য ও প্রধান শিক্ষক যোগসাজশে স্কুলের জায়গা আত্মসাৎ

প্রকাশিত : নভেম্বর ২৫, ২০২০, ১০:২৮

শ্যামনগরে ইউপি সদস্য ও প্রধান শিক্ষক যোগসাজশে  স্কুলের জায়গা আত্মসাৎ

স্টাফ রিপোর্টার:
সাতক্ষীরা শ্যামনগরের প্রত্যন্ত অঞ্চল রমজাননগর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের মেম্বার সোরা গ্রামের মৃত: রূপচাঁদ গাজীর পুত্র নুরুজ্জামান (৫৬)ও ২১ নং সোরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম এম মুজিবুর রহমান(৬৫) যোগসাজশে বিদ্যালয়ের জায়গা আত্মসাৎ করার অভিযোগ উঠেছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, অত্র বিদ্যালয়ের ৮৬ শতক জমি যার মালিক বাংলাদেশ সরকারের পক্ষে জেলা প্রশাসক সাতক্ষীরা । সম্প্রতি সময়ে দেখা যায় বিদ্যালয়ের দখলে ৫০ শতকের কম জায়গা আছে । সরোজমিন ঘুরে দেখা যায় নুরুজ্জামান মেম্বারের ছেলে ঝন্টু স্কুলের জায়গায় ঘর বেধে বসে আছে ।

সহযোগিতায় ছিলেন প্রধান শিক্ষক এম এম মুজিবুর রহমান, সরকারি বরাদ্দকৃত ক্ষুদ্র মেরামতের ২ লক্ষ টাকা খরচ করেছেন এই জমি আত্মসাৎ বাবদ । নিজ প্রতিষ্ঠানের জায়গায় বাদ রেখে প্রাচীর নির্মাণ করে নুরুজ্জামান মেম্বারের জমি দখলে প্রত্যক্ষ সহযোগিতায় করেছেন বলে স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন।

প্রাচীর নির্মাণ তৎকালিন সময়ের সভাপতি, সাবেক মেম্বার ইছাক আমাদের প্রতিবেদককে জানান, আমার অবর্তমানে এই প্রাচীর নির্মাণ করা হয়েছে। আমি হজ্বে গিয়েছিলাম সেই সুযোগে প্রধান শিক্ষক, মেম্বার নুরুজ্জামানের কথা মত স্কুলের জায়গা বাদ রেখে প্রাচীর নির্মাণ করে, আমি হজ্ব থেকে ফিরে এসে এই ঘটনা জানতে পারি এবং আমি সভাপতি পদ ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করি ।

ভুল জায়গায় প্রাচীর নির্মাণ ও ২ লক্ষ টাকার যথাযথ ব্যবহার না হওয়ার প্রসঙ্গে প্রধান শিক্ষকের নিকট জানতে চাইলে তিনি বলেন, স্কুলের জায়গা ৮৬ শতক এটা আমার জানা ছিল না । নুরুজ্জামান মেম্বার ও কমিটির অন্যান্য সদস্যরা যেভাবে বলেছে, আমি ঠিক সেভাবে প্রাচীর নির্মাণ করেছি ।




সম্পাদক ও প্রকাশক :

অফিস লোকেশন:

ফোন:

ই-মেইল:

Copyright  @ JagoBarta.  All right reserved. Website Hosted by www.bdwebs.com