dainik shomoy | logo

১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৬শে নভেম্বর, ২০২০ ইং

শ্যামনগরে প্রাথমিক বিদ্যালয়ের ক্ষুদ্র মেরামতের ২ লক্ষ টাকা প্রধান শিক্ষক ও সভাপতি কতৃক আত্মসাৎ

প্রকাশিত : নভেম্বর ০৯, ২০২০, ১৪:৩৮

শ্যামনগরে প্রাথমিক বিদ্যালয়ের ক্ষুদ্র মেরামতের ২ লক্ষ টাকা প্রধান শিক্ষক ও সভাপতি কতৃক আত্মসাৎ

ইয়াছিন মোড়লঃ
শ্যামনগর উপজেলা
প্রতিনিধি-দৈনিক সময়

২০১৯/২০ অর্থ বছরে ৫ নং ঝাঁপা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্ষুদ্র মেরামতের ২ লক্ষ টাকা সম্পূর্ণ আত্মসাৎ করেছেন প্রধান শিক্ষক মোঃ হুমায়ুন কবির ও ম্যানেজিং কমিটির সভাপতি গোদাড়া গ্রামের মৃত: আবুল কাশেম মোল্লার পুত্র মোঃ হুমায়ুন আহমেদ ।

দুর্যোগ কবলিত এলাকা সাতক্ষীরার শ্যামনগরের প্রত্যন্ত অঞ্চলের ৫ নং ঝাঁপা সরকারি প্রাথমিক বিদ্যালয়, প্রধান শিক্ষক বিদ্যালয়ের নানাবিধ মেরামতের জন্য ২ লক্ষ টাকা বরাদ্দ নেন, কাজ শেষ করার কথা ৩০ জুন, কিন্তু আজ অবধি কোন কাজই হয়নি বলে জানিয়েছেন স্থানীয় সচেতন নাগরিক’গণ ।

প্রধান শিক্ষকের কাছে ২ লক্ষ টাকার কাজ সমন্ধে জানতে চাইলে তিনি বলেন, সবাই’কে ভাগ দিতে হয়েছে ১০০% কাজ করবো কিভাবে- আমাদের প্রতিনিধি সরোজমিনে কাজ দেখতে চাইলে তিনি বলেন স্কুল না খোলা অবদি স্কুলে যেতে পারবো না, ভাগ তো সবাইকে দিয়েছি, ধরতে হলে সবাইকে ধরুন ।

৫ নং ঝাঁপা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ হুমায়ুন আহমেদ আমাদের প্রতিবেদককে জানান ২ লক্ষ টাকা বরাদ্দ পেয়েছেন ঠিকই কিন্তু কি কাজ হয়েছে সেটা তিনি জানেন না । সরেজমিনে ঘুরে দেখা যায় ৫ নং ঝাঁপা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্ষুদ্র মেরামতের জন্য যে ২ লক্ষ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে তার একটি কাজও হয়নি ।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন অভিভাবক বলেন শুধু অর্থনৈতিক দুর্নীতি নয়, অনিয়ম ও কর্মে ফাঁকি দিয়ে এই বিদ্যালয়ের শিক্ষার্থীদের শিক্ষার অবনতি হয়েছে। বিদ্যালয় টি শ্যামনগরের প্রত্যন্ত অঞ্চলে হওয়ায় করোনা কালীন ছুটির পূর্বে শিক্ষকেরা সময়সূচি অনুযায়ী বিদ্যালয়ে আসতেন না এবং লেখাপড়া ঠিকঠাক ভাবে হয় না ।

শিক্ষার্থীরা যতটুকু ভালো রেজাল্ট করে শুধুমাত্র প্রাইভেট কোচিং করানোর জন্য । এলাকার সুশীল সমাজের প্রতিনিধিরা বলেন, যে সমস্ত শিক্ষকেরা মাননীয় প্রধানমন্ত্রীর অবকাঠামো উন্নয়নের বাধা প্রদান করে, দেশের প্রচলিত আইনে এই ধরনের প্রধান শিক্ষকদের আইনের আওতায় এনে কঠিন থেকে কঠিনতম শাস্তি দেওয়া উচিত ।




সম্পাদক ও প্রকাশক :

অফিস লোকেশন:

ফোন:

ই-মেইল:

Copyright  @ JagoBarta.  All right reserved. Website Hosted by www.bdwebs.com