dainik shomoy | logo

১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | ৩০শে অক্টোবর, ২০২০ ইং

সাংবাদিক পলাশ দেবনাথকে নিঃশর্ত মুক্তির দাবীতে শ্যামনগরে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

প্রকাশিত : অক্টোবর ০৮, ২০২০, ১৪:৪৪

সাংবাদিক পলাশ দেবনাথকে নিঃশর্ত মুক্তির দাবীতে শ্যামনগরে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

বিশেষ প্রতিনিধিঃ তাপস মন্ডল

শ্যামনগর উপজেলা রিপোর্টার্স ক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও সাতক্ষীরা থেকে প্রকাশিত দৈনিক কাফেলা পত্রিকার নুরনগর ইউনিয়ন প্রতিনিধি সাংবাদিক পলাশ দেবনাথ কে মিথ্যা চাঁদাবাজি মামলায় গ্রেফতারের বিরুদ্ধে তীব্র নিন্দা এবং নিঃশর্ত মুক্তির দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

০৮ অক্টোবর (বৃহস্পতিবার) বেলা ১১ টায় শ্যামনগর উপজেলা প্রেসক্লাব চত্বরে এক ঘন্টাব্যাপী উক্ত মানববন্ধনে সভাপতিত্ব করেন শ্যামনগর উপজেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি ও দৈনিক সুপ্রভাত সাতক্ষীরার নিজস্ব প্রতিনিধি গাজী আল ইমরান।

শ্যামনগর উপজেলা রিপোর্টার্স ক্লাবের সহ-সভাপতি স.ম ওসমান গনী সোহাগ এর সঞ্চালনায় উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন শ্যামনগর উপজেলা প্রেসক্লাবের বারবার নির্বাচিত সাধারণ সম্পাদক জাহিদ সুমন, দৈনিক যুগের বার্তা ও দৈনিক নওয়াপাড়া পত্রিকার শ্যামনগর প্রতিনিধি আনিসুজ্জামান সুমন, শ্যামনগর প্রেসক্লাবের সাবেক সভাপতি আলমগীর সিদ্দিকী, সাবেক সহ-সভাপতি ও দৈনিক কাফেলার ব্যুরো প্রধান এস.কে সিরাজ, সাবেক সহ-সভাপতি আবু সাঈদ, সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক এম. কামরুজ্জামান সাগর, সাবেক সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী, মিজানুর রহমান, শ্যামনগর উপজেলা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক দৈনিক সাতনদী পত্রিকার উপজেলা প্রতিনিধি সরদার আমজাদ হোসেন মিঠু,সুন্দরবন প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক পিযুষ বাউলিয়া পিন্টু প্রমুখ।

বক্তারা বলেন, সাংবাদিক একটা রাষ্ট্রের স্তম্ভ, জাতির বিবেক, সমাজের দর্পন স্বরুপ। তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা গ্রহন এবং আটক করার আগে একটু প্রশাসনকে তদন্ত করা উচিত ছিল।

একাত্মতা ঘোষণা করে উক্ত মানববন্ধনে কান্নাজড়িত কন্ঠে বাবার নিঃশর্ত মুক্তির দাবী জানান, নিরাপরাধ সাংবাদিক পলাশ দেবনাথ এর একমাত্র সন্তান পঞ্চম শ্রেণীর ছাত্র পলক দেবনাথ।

স্বেচ্ছাসেবী সংগঠন সিডিও ইয়ুথ টিম, শ্যামনগর ফুটবল একাডেমির সদস্যদের পাশাপাশি উক্ত মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, দৈনিক দৃষ্টিপাতের বিশেষ প্রতিনিধি এস.এম জাকির হোসেন, শ্যামনগর উপজেলা রিপোর্টার্স ক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক মারুফ বিল্লাহ রুবেল, সহ-সাংগঠনিক সম্পাদক মো. বেলাল হোসেন, দৈনিক দৃষ্টিপাতের বুড়িগোয়ালিনী প্রতিনিধি জি.এম রুস্তম আলী,ও বুড়িগোয়ালিনী সাতনদী প্রতিনিধি, দীপক মিস্ত্রী রিপোর্টার্স ক্লাবের কোষাধ্যক্ষ জগবন্ধু কয়াল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আশিকুর রহমান, প্রচার সম্পাদক মো. রবিউল ইসলাম। মো. ফজলুল হক, আনোয়ারুল ইসলাম প্রমুখ।

প্রসঙ্গত, স্থানীয় শরিকদের সাথে কুমড়া গাছ কাটাকে কেন্দ্র করে পারিবারিক কলহ হয়। এই ঘটনায় তিল কে তাল করে অনিল দেবনাথ এর ছেলে সাতক্ষীরা আদালতের পেশকার হওয়ায় প্রভাব বিস্তার করে

অনিল কুমার বাদী হয়ে, পলাশ দেবনাথ সহ পরিবারের ৪ জন এর বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজি মামলা দায়ের করেন। শ্যামনগর থানা পুলিশ কোন প্রকার তদন্ত ছাড়াই তাকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেন। এই মিথ্যা চাঁদাবাজি মামলার বিরুদ্ধে তীব্র নিন্দা জানিয়ে সঠিক তদন্ত পূর্বক পলাশ দেবনাথ কে নিঃশর্ত মুক্তির দাবী জানান।




সম্পাদক ও প্রকাশক :

অফিস লোকেশন:

ফোন:

ই-মেইল:

Copyright  @ JagoBarta.  All right reserved. Website Hosted by www.bdwebs.com